হস্ত মৈথুন


হস্ত মৈথুন

হস্ত মৈথুন
প্রশ্ন: আমার জানামতে হস্ত মৈথুন কবিরা গুনাহ। কিন্তু একজন বলল যে, যদি এমন হয় যে হস্ত মৈথুন না করলে এর চেয়ে বড় কোনও পাপ হবে, যেমন জিনা হবে তবে হস্ত মৈথুন জায়েজ। দয়া করে এর বিস্তারিত আমাকে জানালে উপকৃত থাকব।
উত্তর:
বিসমিল্লাহির রাহমানির রাহীম
হানাফী, শাফেঈ, মালেকী এবং হাম্বালী মাজহাবের অধিকাংশ আলেমের মতে হস্তমৈথুন করা হারাম।
তাদের দলীল হচ্ছে আল্লাহ তাআলার বাণীঃ
وَالَّذِينَ هُمْ لِفُرُوجِهِمْ حَافِظُونَ (5) إِلَّا عَلَى أَزْوَاجِهِمْ أَوْ مَا مَلَكَتْ أَيْمَانُهُمْ فَإِنَّهُمْ غَيْرُ مَلُومِينَ (6) فَمَنِ ابْتَغَى وَرَاءَ ذَلِكَ فَأُولَئِكَ هُمُ الْعَادُونَ (
মুমিনগণ তাদের নিজেদের লজ্জাস্থানের হেফাজত করে। নিজেদের স্ত্রীদের ও অধিকারভুক্ত বাঁদীদের ছাড়া, এদের কাছে (হেফাজত না করলে) তারা তিরস্কৃত হবে না। তবে যারা এর বাইরে আরও কিছু চাইবে তারাই হবে সীমালংঘনকারী।

সমসাময়িক যেসব আলেম হস্তমৈথুনকে হারাম বলেছেন, তাদের মধ্যে বিন বায, বিন উছাইমীন, মুহাম্মাদ বিন আমীন শানকিতী অন্যতম।
তাছাড়া আধুনিক চিকিৎসা বিজ্ঞানও হস্তমৈথুনকে ক্ষতিকর বলে উল্লেখ করেছে। এতে রয়েছে শারীরিক ও মানসিক ক্ষতি। পুরুষাঙ্গের ক্ষতি হওয়ার বিষয়টিও অভিজ্ঞতা দ্বারা প্রমাণিত।
যেই লোক আপনাকে হস্তমৈথুন জায়েজের কথা বলেছে, তার কথা ঠিক নয়।
আল্লাহই ভাল জানেন

উত্তর দিয়েছেনঃ আবদুল্লাহ শাহেদ আল-মাদানী / 2014-02-05
লিসান্সঃ মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয়, এম,এম, ফাস্ট ক্লাশ

4 responses to “হস্ত মৈথুন

  1. আমার প্রশ্ন হল নিজের হাতের সাহায্য হস্থমৈথুন করা হারাম।যদি নিজ স্ত্রির দারা হস্থমৈথুন করানো হয় তাহলে কি তা হারাম হবে দয়া করে জানাবেন

    Like

  2. সুতরাং
    একটি লোক 12-13 বছর যাবৎ হস্তৈ মৈথন করে আসছে এখন তার লিঙ্গের অবস্থা খুবই দুর্বল তবে বাদ দিয়ে দিয়েছে 05 বছর ধরে। কিন্তু সে ভাবছিল হস্ত মৈথন ছেড়ে দিলে হয়তো আমার আল্লাহ তা’য়ালা ভাল করে দিবেন। এখন আমার প্রশ্ন হলো আল্লাহ তা’য়ালা কি সেই লোকটির গুনাহ মাফ করবেন?

    আরেকটি কথা হলো এই যৌন সমস্যাগ্রস্থ লোকটির কোন সমাধান আছে কি?
    এই লোকটি ভয় পাচ্ছে এখন কি করা যায় এর সঠিক সমাধানের পরামর্শ
    দিতে পারবেন?

    Like

  3. প্রশ্নঃ একটি লোক 12-13 বছর যাবৎ হস্তৈ মৈথন করে আসছে এখন তার লিঙ্গের অবস্থা খুবই দুর্বল তবে বাদ দিয়ে দিয়েছে 05 বছর ধরে। কিন্তু সে ভাবছিল হস্ত মৈথন ছেড়ে দিলে হয়তো আমার আল্লাহ তা’য়ালা ভাল করে দিবেন। এখন আমার প্রশ্ন হলো আল্লাহ তা’য়ালা কি সেই লোকটির গুনাহ মাফ করবেন?

    আরেকটি কথা হলো এই যৌন সমস্যাগ্রস্থ লোকটির কোন সমাধান আছে কি?
    এই লোকটি ভয় পাচ্ছে এখন কি করা যায় এর সঠিক সমাধানের পরামর্শ
    দিতে পারবেন?

    Like

    • খালেসভাবে তওবা করলে আল্লাহ সুবহানাহু তাআলা অবশ্যই খমা করে দিবেন, এটা আল্লাহ সুবহানাহু তাআলার ওয়াদা। এই সমস্যা থেকে মুক্তি পেতে হলে আল্লাহর কাছে বেশি বেশি দোয়া করা ও mbbs ডঃ এর পরামর্শ নিয়ে চিকিৎসা করা।

      Like

Leave a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.